সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img
Homeএই মুহুর্তে'সিআরবি ছাড়া অন্যত্র হাসপাতাল হলে স্বাগত জানাব'

‘সিআরবি ছাড়া অন্যত্র হাসপাতাল হলে স্বাগত জানাব’

প্রাইম ডেস্ক »

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, সিআরবিতে বেসরকারি হাসপাতাল করার যে প্রকল্প নেওয়া হয়েছে সেটি অন্যত্র করার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব। প্রধানমন্ত্রীকে বলব চট্টগ্রামের এক চতুর্থাংশ এলাকার মালিক বাংলাদেশ রেলওয়ে। হাসপাতাল করার জন্য সিআরবি ছাড়াও হাজার একর জায়গা আছে। সেখানে হাসপাতাল হলে আমরা স্বাগত জানাব।

আজ মঙ্গলবার সকালে নাগরিক সমাজ চট্টগ্রাম’র নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নাগরিক সমাজ চট্টগ্রাম’র চলমান প্রতিবাদ কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে তিনি আরো বলেন, সিআরবিতে হাসপাতাল নির্মাণ বিরোধী কর্মসূচিতে শুধু আমি নই চট্টগ্রামে অন্যান্য এমপি, মন্ত্রী, মেয়র ও শীর্ষ প্রায় সকল নেতা রয়েছেন। সবাই কোনো স্বার্থে নয়, খেলার মাঠ, ওপেন স্পেসবিহীন চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবি রক্ষায় এগিয়ে এসেছেন। আমরা সবাই সিআরবিতে শ্বাস নেওয়া অব্যাহত রাখতে চাই। তবে আমরা হাসপাতাল নির্মাণের বিরুদ্ধেও নই। হাসপাতাল সিআরবি ছাড়া অন্যত্র হোক এটাই আমাদের দাবি।

মতবিনিময়কালে সংগঠনের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল সিআরবির বিভিন্ন নথিপত্র ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের কাছে হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কো-চেয়ারম্যন বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফজুর রহমান, প্রফেসর ড. ইদ্রিস আলী, জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবুল, ডা. শাহ আলম প্রমুখ।

ইঞ্জিনিয়ার মোশাররফ আরো বলেন, সিআরবি যুগ যুগ ধরে ফুসফুস হিসেবে চট্টগ্রাম শহরের মানুষকে ছায়া এবং স্বস্তি দিয়ে আসছে। এটির নৈসর্গিক পরিবেশ মানুষকে প্রতিনিয়ত কাছে টানে। প্রাকৃতিক সৌন্দর্য আর নৈসর্গিক পরিবেশের কারণে সিআরবি হয়েছে সরকার ঘোষিত হেরিটেজ জোন। যা আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। সুতরাং সিআরবি’র অবয়ব পরিবর্তনের কোনো সুযোগ নেই।

এ সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

পাঠক প্রিয়