সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img
Homeমুল পাতাএকই সঙ্গে ৪ ফোনে হোয়াটসঅ্যাপ চালানোর উপায়

একই সঙ্গে ৪ ফোনে হোয়াটসঅ্যাপ চালানোর উপায়

প্রাইম ভিশন ডেস্ক »

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার অধীন হোয়াটসঅ্যাপ। যা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। এই অ্যাপের মাল্টি-ডিভাইস সাপোর্ট ইতিমধ্যে অ্যাপ ও ওয়েবে শুরু হয়ে গিয়েছে। এই ফিচারের আরেক নাম কম্প্যানিয়ন মোড। ইউজারের যে প্রাইমারি অ্যাকাউন্ট থাকবে তা চারটি ডিভাইসে সাপোর্ট করবে।

স্মার্টফোন, ল্যাপটপ বা ট্যাব যেকোনও চারটি ডিভাইসে একই নম্বর চালাতে পারবেন। কীভাবে এই ফিচার কাজে লাগাবেন জানুন বিস্তারিত।

হোয়াটসঅ্যাপ মাল্টি-ডিভাইস সাপোর্ট কী?

একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চারটি ডিভাইসে সাপোর্ট করা যাবে। এর জন্য অ্যাপটি লেটেস্ট ভার্সনে আপডেট করতে হবে। এই ফিচারটি চালানোর জন্য শুধুমাত্র একটি শর্ত রয়েছে। সমস্ত ডিভাইসে কানেক্টেড থাকার জন্য ১৪ দিন অন্তর প্রাইমারি ডিভাইসে লগ ইন করতে হবে। এই ৪ ডিভাইস হতে পারে স্মার্টফোন অথবা কম্পিউটার। তবে কেউ যদি ১৪ দিন অন্তর লগ ইন না করে তাহলে ডিসকানেক্ট হয়ে যাবে।

কীভাবে চারটি ডিভাইস কানেক্ট করবেন?

হোয়াটসঅ্যাপের সঙ্গে ওয়েব কানেক্ট করা বেশ সহজ। ফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করে ওয়েবে কিউআর কোড স্ক্যান করলেই সব চ্যাট স্ক্রিনে চলে আসে। তবে আপনি যদি আলাদা স্মার্টফোনে কানেক্ট করতে চান তাহলে অন্য ফোনগুলোতে হোয়াটসঅ্যাপ ইনস্টল করতে হবে।

কম্প্যানিয়ন মোডে সুইচ করার জন্য বাকি ফোনগুলোতে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে হবে। তারপর সম্প্রতি প্রাইভেসি পলিসিতে সম্মতি জানিয়ে, স্ক্রিনের উপরে ডানদিকে থ্রি ডটে ক্লিক করতে হবে। সেখানে একটি ফোন নম্বর দিতে হবে। এখানে একটি ড্রপ ডাউন মেনু আসবে যেখানে ইউজারকে কম্প্যানিয়ন মোড ব্যবহার করার অপশন দেওয়া হবে।

পরবর্তী পেজে একটি কিউআর কোড আসবে তা স্ক্যান করতে হবে। কিউআর কোড স্ক্যান করলেই লিঙ্ক হয়ে যাবে ডিভাইস। তারপর একসঙ্গে চারটি ডিভাইসে প্রাইমারি অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। তবে কিছু শর্ত রাখা হয়েছে।

মাল্টি-ডিভাইস সাপোর্টে লাইভ লোকেশন এবং অ্যাড স্টেটাস অপশন করা যাবে না। তবে একটি শর্ত রাখা হয়েছে যা না করলেই এই মাল্টি-ডিভাইস সাপোর্ট কাজ করবে না। এটি হল প্রতি ১৪ দিন অন্তর লগ ইন করতে হবে।

প্রসঙ্গত, গত কয়েক মাসে একাধিক ফিচার এনেছে সংস্থা। তার মধ্যে অনেক ফিচার ইউজারের সুরক্ষা স্তর বাড়ানো হয়েছে। যেমন চ্যাট লক ফিচার। এটি একবার অন করলে ইউজার তার ব্যক্তিগত চ্যাটগুলো পিন বা পাসওয়ার্ডের মাধ্যমে লক করে রাখতে পারবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

পাঠক প্রিয়